Ticker

6/recent/ticker-posts

স্রষ্টার জন্য লড়াই মৌলবাদের ইতিহাস ক্যারেন আর্মস্ট্রং অনুবাদ শওকত হোসেন

Rudra Mohammad Shahidullah - Kabita Samagra 2 in pdfস্রষ্টার জন্য লড়াই মৌলবাদের ইতিহাস ক্যারেন আর্মস্ট্রং অনুবাদ শওকত হোসেন

যুক্তিবাদ ও প্রযুক্তি প্রভাবিত আমাদের বর্তমান সময়টি সেক্যুলার হওয়ার কথা, কিন্তু বিশ্বের প্রতিটি প্রাধান ধর্মের ক্ষেত্রে মৌলবাদ শক্তি প্রবল হয়ে উঠেছে। কেন? সুবিখ্যাত লেখক ক্যারেন আর্মস্ট্রং এই বিহ্বলকারী ও বিব্রতকর প্রশ্নের জবাব খোঁজার প্রায়াস পেয়েছেন তাঁর অসাধারণ গ্রন্থ স্রষ্টার জন্য লড়াই (দ্য ব্যাটল ফর গড)-এ।
যেমনটি সাধারণভাবে মনে করা হয়, মৌলবাদ ধর্মের প্রাচীন ধরনের পুনরাবির্ভাব নয় বরং আধুনিক বিশ্বের আধ্যাত্মিক টানাপোড়েনের প্রতি সাড়া বিশেষ। আর্মস্ট্রং যুক্তি দেখিয়েছেন যে, আলোকনপর্বে কিংবদন্তী ও বিশ্বাসে প্রেথিত ধর্মানুরাগের বিনাশ ঘটায় মানুষ ধার্মিকতার নতুন উপায় সন্ধানে বাধ্য হয়েছে- ফলে মৌলবাদের আবির্ভাব। এ গ্রন্থে আর্মস্ট্রং তিনটি মৌলবাদী আন্দোলনের উপর আলোকপাত করেছেন; আমেরিকায় প্রটেস্ট্যান্ট মৌলবাদ, ইসরায়েলের ইহুদি মৌলবাদ এবং মিশর ও ইরানের ইসলামি মৌলবাদ-আধুনিকতার আক্রমণ প্রতিহত করার লক্ষে প্রতটি আন্দোলন কীভাবে নিজস্ব কৌশল গড়ে তুলেছে তার অনুসন্ধান করেছেন।
ইতিহাস, সমাজ-বিজ্ঞান এবং আধ্যাত্মিকতাকে মিশিয়ে মানবজাতির আধ্যাত্মিক দিকের গভীর উপলব্ধির আলোক ক্যারেন আর্মস্ট্রং ধর্মীয় আভিব্যক্তির চরম রূপটির আকর্ষণীয় ও নিবিড় বর্ণনা দিয়েছেন, যে অভিব্যক্তিটি বিশ্বের ইতিহাসের গতি স্থির করে দিচ্ছে।
Download
The Battle for God by Karen Armstrong Bangla Onubad Shroshtar Jonno Lorai Showkat Hossain in pdf

Post a Comment

20 Comments

md.rifat hossain said…
অবশ্যই পড়তে চাই......।
Sabbir said…
Yes.. nice to see this book in AmarBoi .. definitely want to read not only this book but also other books from Karon Armstrong.
Sazzad said…
পড়তে চাই।
Kaushik Sinha said…
imadul haque saheber nurzhan pratham parba apnerder site theke porte perechi, eti amon ekti boi je boiti parar par mone holo eti boti barite sangraha karar moto boi jate bar bar parte pari. Asadharan upanyas, imadul saheb ke antarik subhechha janai ei upanyas ti amader upahar dewar janya.
Syed Mujtaba Ali said…
Please kindly link taa din
jingo bd said…
Where is download Link?? o.O
Aalap said…
pls give the download link.I am eagerly waiting for Karen Armstrong's book.
pronay said…
পড়ার অপেক্ষায় রইলাম............।।
Rajendra Dutta said…
আমি পশ্চিমবঙ্গের একজন বাঙ্গালী। ক্যারেন আর্মস্ট্রং এর বইএর আমি দারুন ভক্ত। কিন্তু দুঃখ পসচিম্বঙ্গে হাজার হাজ্র কবিতা উপন্যাসের প্রকাশ হলেও ভাল অনুবাদ হয় না। শওকত হোসেন কে ধন্যবাদ। আর আপনাদের সাইটের তো আমি ফ্যান। ওখাঙ্কার ভাল বইগুল এখান্থেকেই পাই। বাংলাদেশের বই এখনও পশ্চিমবঙ্গে এভেলেবেল নয় । প্লিজ ক্যারেন আর্মস্ট্রং এর এই বই টি এবং অন্য বইটির ও ডাউনলোড লিঙ্ক দিন।
md.rifat hossain said…
লিঙ্ক টার অপেক্ষায় আছি...বহুদিন ধরে অপেক্ষায় আছি......
মিতু said…
পড়তে চাই...
Masud Rana said…
অবশ্যই পড়তে চাই ,প্লিজ বইটির ডাউনলোড লিঙ্ক দিন। অপেক্ষায় রইলাম.....
Anonymous said…
download link wanted...
Mohammad Rashedul Islam Riad said…
অবশই বইটি পড়তে চাই, তাই admin কে আন্তরিক অনুরোধ করছি বইটির download link দেবার জন্য।
Tony Khan said…
Admin please give us download link
Mohammad Rashedul Islam Riad said…
বইটির download link এর অপেক্ষায় আছি। admin কে আন্তরিক ভাবে অনুরধ করছি বইটির download link দেবার জন্য।
Rashedul Islam said…
ক্যারেন আর্মস্ট্রং এই বইটির জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষায় আছি, admin এর প্রতি আন্তরিক অনুরোধ, বইটির ডাউনলোড লিঙ্ক দিয়ে দিন।
Rashedul Islam said…
মাত্র ১৭ টি মন্তব্য হয়তো বইটির ডাউনলোড লিঙ্ক এর জন্য যথেষ্ট নয়...অনেক হতাশ লাগছে, তবু সান্ত্বনা বইটির
ঝানু পাঠক said…
এত বিখ্যাত আর আলোচিত বইটির লিঙ্ক কি কতজন পাঠক চান সেটাই বিবেচ্য হওয়া উচিত নাকি কোন বইটি চান সেটা বিবেচ্য হওয়া উচিত? বইটির ডাউনলোড লিঙ্ক পেলে খুশি হব।
আমার বই.কম থেকে মননশীল বইগুলোর লিংক আরো বেশি পাব এই প্রত্যাশা থাকল।
khokon2000@hotmail.com said…
লিঙ্ক টার অপেক্ষায় আছি...বহুদিন ধরে অপেক্ষায় আছি