Ticker

6/recent/ticker-posts

দ্য বাইবেল - ক্যারেন আর্মস্ট্রং অনুবাদ শওকত হোসেন

The Bible The Biography by Karan Armstrong Translated by Saokot Hossainদ্য বাইবেল - ক্যারেন আর্মস্ট্রং অনুবাদ শওকত হোসেন
বাইবেল বিশ্বের সর্বাধিক প্রচারিত গ্রন্থ। কেবল গত দুইশো বছরেই দুই হাজারেরও বেশি ভাষায় অনূদিত হয়ে এটি ছয় বিলিয়নেরও বেশি কপি বিক্রি হয়েছে। এই আলোকবিস্তারি গ্রন্থে ক্যারেন আর্মস্ট্রং বাইবেলের একেবারে উৎস সন্ধান করেছেন এটা প্রমাণ করার জন্য যে এটি শত শত বছর ধরে অসংখ্য ব্যক্তির হাতে গড়ে ওঠা একটি জটিল ও পরস্পর বিরোধী দলিল। ক্যারেন আর্মস্ট্রং পবিত্র টেক্সট গড়ে তোলা নানামুখী উৎসবের উপর ভিত্তিকরে হিব্রু বাইবেল ও নিউ টেস্টামেন্টের বিকাশ তুলে ধরেছেন। মিদ্রাশের ইহুদি অনুশীলন থেকে শুরু কের জেসাসের ক্রিশ্চানব গোষ্ঠী হয়ে সংস্কারের উপর সেইন্ট পলেল প্রভাব, ক্রিশ্চান মৌলবাদীদের হাতে বুক অব রেভেলেশনের বিকৃতি থেকে বিভিন্ন পথের অনুসন্ধান করেছেন ক্যারেন আর্মস্ট্রং। এই কাজটি করতে গিয়ে বাইবেলকে আকর্ষণীয়ভাবে অচেনা ও বৈপরীত্যে ভরা একটি গ্রন্থ হিসাবে তুলে ধরেছেন তিনি। এর ফল সবচেয়ে জটিল এই গ্রন্থ সম্পর্কে আমাদের উপলব্ধি চিরকালের মতো পাল্টে দেবে।
Download Now
The Bible The Biography by Karan Armstrong Translated by Saokot Hossain [222 Pages, 6 MB, Amarboi.com]

Post a Comment

1 Comments

Rashedul Islam said…
ক্যারেন আর্মস্ট্রং এর "স্রস্টার ইতিবৃত্ত" সংগ্রহ করেছি, তবে সবগুলো বই ইচ্ছে থাকা সত্ত্বেও কিনা সম্ভব নয়, আশা করি, খুব শীঘ্রই বাকি বইগুলোর (বাইবেল, বুদ্ধ, স্রষ্টার জন্য লড়াই মৌলবাদের ইতিহাস)download link পাবো। ধন্যবাদ।