Ticker

6/recent/ticker-posts

আমারবই কেন জলছাপ প্রয়োগ করে?


আমারবই কেন জলছাপ প্রয়োগ করে?
জলছাপের জন্য বইপড়তে অনেক কষ্ট হয় তা যে কোন পাঠক মাত্রই স্বীকার করবেন। কিন্তু আমারবই কেন এই ঝামেলা দায়ক পদ্ধতি অবলম্বন করে চলেছে এই প্রশ্নের উত্তর আমি ব্যাখ্যা করছি।
প্রথম এবং একমাত্র কারণঃ আমারবই কখনই প্রকাশক বা লেখকদের ক্ষতি কামনা করেনি, করবেও না। কিন্তু কিছু অসৎ ব্যাবসায়ি যারা প্রবাসে বিভিন্ন ধরনের দোকানের ব্যাবসা করেন তারা অনলাইন এর বিভিন্ন সাইট থেকে বই নামিয়ে প্রিন্ট করে তাদের দোকানে বিক্রয় করছেন, আমাদের কাছে সে রকম কিছু দোকানের প্রমাণ রয়েছে, যেমন ইউরোপ, আমেরিকা, বিশেষ করে মধ্যপ্রাচ্যে এই প্রবণতা বেশি দেখা যাচ্ছে। আমারবই এর কাছেও বেশ কয়েকবার অনুরোধ এসেছে যে জলছাপবিহীন বই তার কিনে নিতে চান। কিন্তু এই অসৎ উদ্দেশ্যের কারনে আমরা তাদের কোন সাড়া দেইনি।

অ্যাডমিন
রাসেল
২৭শে এপ্রিল ২০১৩

Post a Comment

10 Comments

Enam said…
Watermrk jodi dite e hoi Text r thik upor ba niche den, Lekhar maje diben na plz.. Ar koyekjon asadu businessman der jonno baki sobar asubidha korar o kono mane nai.. vebe dekben
জলছাপ দেওয়া অব্যাহত থাকুক, কোন সমস্যা নাই। তবুও প্রবাসীদের জন্য বই আপলোড চলতে থাকুক।
এ আর খায়রুজ্জামান said…
জলছাপটি হালকা করে প্রদান করা যেতে পারে
এ আর খায়রুজ্জামান said…
কয়েকদিন আগে আমি সৈয়ত মোস্তফ সিরাজের ২টি বই আপলোড করেছিলাম। বই ২টি আমারবই নিকট গ্রহণযোগ্য হয়েছে কিনা বুঝতে পারলাম না। জানতে পারলে আমি আরও বই আপলোড করতে পারি।
Nil hhg said…
হাল্কা জলছাপ চলতে পারে।কিন্তু বর্তমান কালো জলছাপ অসহ্য।এর জন্য পড়তে খুব অসুবিধা হচ্ছে।
forkan06 said…
Watermark (Jolchap) colorful hole valo hoy, colorful holey porte (reading) asubidha hobe na. asha kori admin eti chinta kore dekben.
Victor Das said…
পড়তে অসুবিধা না যেন না হয় সেটা লক্ষ্য করে জলছাপ দিলে তা অবশ্যই সকলের মেনে নেওয়া উচিত। কারন ,কেউ যদি amarboi.com থেকে বই ডাউনলোড করে , ব্যক্তিগত ব্লগস্পট এ বই আপলোড করার ইচ্ছা পোষণ করে (amarboi.com এর প্রতি কোনরকম কৃতজ্ঞতা প্রকাশ না করে) জলছাপ এর কারনে তারা নিরুৎসাহিত হবে।
Soumi Basu said…
porte asubidha jate na hoi,se dik tar dike lakkho dile...bhalo lagbe.
আমিতাভ নন্দী said…
একটু হাল্কা জলছাপ হলে ভাল হয়।
Avishek Nandi said…
আপনারা হাল্কা জলছাপ দিন এবং Encrypted (Password Protected) pdf upload করুন। তাতে বই প্রিন্ট করার প্রবনতা কমবে।